অর্থনীতি
0

প্রধান উপদেষ্টার সাথে বাংলাদেশে নিযুক্ত রুশ রাষ্ট্রদূতের সাক্ষাৎ

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মানতিতস্কি। আজ (বুধবার, ৯ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে প্রধান উপদেষ্টার কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। বৈঠকে অগ্রগতি সম্পর্কে প্রধান উপদেষ্টা বলেন, 'আগামী বছর রূপপুরে বিদ্যুৎ উৎপাদন শুরুর আশা করা হচ্ছে।'

বৈঠকে রাশিয়ার রাষ্ট্রীয় প্রতিষ্ঠান গ্যাজপ্রমের বাংলাদেশে অনুসন্ধান কার্যক্রম, রাশিয়ার গম ও সার রপ্তানি এবং রূপপুর প্ল্যান্টের ঋণ পরিশোধ নিয়েও আলোচনা হয়।

এসময় প্রধান উপদেষ্টা বিদ্যুৎ ও জ্বালানি খাতে রাশিয়ার সহযোগিতা এবং বাংলাদেশে গম ও সার সরবরাহকারী হিসেবে রাশিয়ার ভূমিকার প্রশংসা করেন।

বাংলাদেশে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আলেকজান্ডার ভি মানতিতস্কি বলেন, 'অন্তর্বর্তী সরকার রূপপুর প্রকল্পের অর্থ পরিশোধের সমস্যা সমাধান করবে। তিনি বাংলাদেশে রাশিয়ার আরও বিনিয়োগকে স্বাগত জানিয়ে একসঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন।'

বৈঠকে উপস্থিত ছিলেন এসডিজি বিষয়ক বিভাগের সিনিয়র সচিব ও প্রধান লামিয়া মোর্শেদ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মো. আবুল হাসান মৃধা।

এফএস

এই সম্পর্কিত অন্যান্য খবর