দেশে এখন
0

সব পর্যায়ের সাংবাদিকের সঙ্গে আলোচনা করেই গণমাধ্যম সংস্কার: তথ্য উপদেষ্টা

গণমাধ্যম সংস্কারে শুধু মালিক-সম্পাদক নয় মাঠ পর্যায়ের সাংবাদিকদের সাথে ধাপে ধাপে আলোচনা করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশে সাংবাদিকতা কেন পেশা হয়ে উঠতে পারেনি শীর্ষক মুক্ত আলোচনায় এ কথা জানান তিনি। উপদেষ্টা বলেন, সাংবাদিকতায় পেশাদারিত্ব ফিরিয়ে আনতে গণমাধ্যমের বহুমুখী স্টেক হোল্ডারদের সাথে ঐকমত্যে যেতে হবে।

গণমাধ্যম তার পূর্বের মর্যাদা হারাচ্ছে উল্লেখ করে নাহিদ ইসলাম বলেন, এবারের গণঅভ্যুত্থানে শাট ডাউনের সময়ে ইলেকট্রনিক মিডিয়াগুলো কি ধরনের ভূমিকা পালন করেছে সেটি সবার জানা, এমন ভূমিকার জবাবদিহিতার প্রয়োজন আছে বলেও বলেন তিনি।

নব্বইয়ের গণঅভ্যুত্থানে সাংবাদিকরা স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুললেও জুলাই বিপ্লবে সাংবাদিকদের প্রাতিষ্ঠানিক কোন প্রতিরোধ না থাকার সমালোচনা করে তিনি বলেন সাংবাদিক সংগঠনগুলো সাংবাদিকদের প্রকৃত স্বার্থ নিয়ে কাজ করা উচিৎ। মুক্ত গণমাধ্যমের জন্য পেশাদারিত্ব গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের (ডিএফপি) মিডিয়া তালিকাভুক্ত পত্রিকার প্রচার তালিকায় স্বচ্ছতা নির্ধারণে কাজ করবে সরকার।

এসএসএস

এই সম্পর্কিত অন্যান্য খবর