পরিষেবা
অর্থনীতি
0

৩৫ টাকা বাড়িয়ে ১২ কেজির এলপিজি ১৪৫৬ টাকা

ভোক্তাপর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম আবারো বাড়ানো হয়েছে। ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ৩৫ টাকা বাড়িয়ে নতুন মূল্য এক হাজার ৪৫৬ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। আজ (বুধবার, ২ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে এই দর কার্যকর হবে। গত সেপ্টেম্বরেও বেড়েছিল দাম।

আজ (বুধবার, ২ অক্টোবর) বিকেলে কারওয়ান বাজারে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সভাকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে নতুন এ মূল্য তালিকা ঘোষণা করে সংস্থাটি।

এতে ভোক্তা পর্যায়ে সেপ্টেম্বরের তুলনায় ৩৫ টাকা বেড়ে ১২ কেজি সিলিন্ডারের দাম পড়বে এক হাজার ৪৫৬ টাকা। এর আগে সেপ্টেম্বরে প্রতি ১২ কেজির সিলিন্ডারের দর নির্ধারণ করা হয় এক হাজার ৪২১ টাকা। গত আগস্টে দাম ছিল এক হাজার ৩৭৭ টাকা।

সংস্থাটির চেয়ারম্যান জানান, ডলারের দাম বৃদ্ধিতে কিছুটা মূল্য বেড়েছে এলপিজির। সৌদি সিপি অনুযায়ী এ মূল্য নির্ধারণ করেছে সংস্থাটি। বাজারে কেউ বেশি দামে যেন বিক্রি করতে না পারে তার নজরদারি ভোক্তা অধিকারকে যথাযথভাবে করার আহ্বান করেন সংস্থাটির চেয়ারম্যান।

এর আগে গত মাসে অর্থাৎ সেপ্টেম্বরে ভোক্তাপর্যায়ে এলপিজির দাম ১২ কেজিতে ৪৪ টাকা বাড়িয়েছিল বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

এর আগে টানা তিন মাস কমার পর ১২ কেজি সিলিন্ডারে দুই মাসে (জুলাই ও আগস্ট) দাম বেড়েছিল। এর মধ্যে জুলাইয়ে বেড়েছিল ৩ টাকা আর আগস্টে ১১ টাকা।

আসু

এই সম্পর্কিত অন্যান্য খবর