অপরাধ ও আদালত
0

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানসহ ৯৯ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সাবেক তিন সাংসদ ও অতিরিক্ত পুলিশ সুপারসহ ৯৯ জনকে আসামি করে সুনামগঞ্জ আদালতে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। আজ (সোমবার, ২ সেপ্টেম্বর) দুপুরে বৈষম্যবিরোধী আন্দোলনে আহত শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে এ মামলা দায়ের করেন।

মামলায় সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, রনজিত সরকার, সুনামগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার রাজন চন্দ, ওসি খালেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক পলিন বখত, সাবেক পৌর মেয়র নাদের বখত, যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল, জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর দে, সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন, সেচ্ছাসেবক লীগের সভাপতি সুয়েব আহমদ সাধারণ সম্পাদক জুবের আহমদসহ ৯৯ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক পরিকল্পনা মন্ত্রী ও উল্লিখিত আসামি সাবেক সংসদ সদস্যদের হুকুমে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা গুলি, সাউন্ড গ্রেনেডসহ বিভিন্ন দেশিয় অস্ত্রসহ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় অনেক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন।

আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দের হুকুমে পুলিশ, যুবলীগ ও ছাত্রলীগ এ হামলার ঘটনা ঘটায়। এই ঘটনার বিচারের দাবিতে সোমবার দুপুরে আহত জহুর আলীর ভাই হাফিজ আহমদ বাদী হয়ে আদালতে এ মামলা দায়ের করলে আদালত মামলাটি আমলে নিয়ে আদেশের জন্য রাখেন।

মামলায় বাদীপক্ষের আইনজীবী অ্যাড. আব্দুল হক জানান, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ গত ৪ আগস্ট সাধারণ শিক্ষার্থী, আইনজীবীসহ সাধারণ জনতার ওপর বর্বরোচিত হামলা চালায়। এ ঘটনায় অনেক শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন। হামলায় আহতরা এখনো হাসপাতালে চিকিৎসাধীন। ফ্যাসিস্ট সরকার যে বর্বরোচিত হামলা চালিয়েছে তার সুষ্ঠু বিচারের দাবিতে এ মামলা দায়ের করা হয়েছে। আদালত ন্যায় বিচার করবেন।

tech

এই সম্পর্কিত অন্যান্য খবর