দেশে এখন
0

আগামীকাল থেকে তিনদিন নতুন সূচিতে সরকারি অফিস

রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সরকারি অফিস চলবে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন। আজ (শনিবার, ২৭ জুলাই) মুঠোফোনে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন তিনি।

তিনি বলেন, 'কারফিউ শিথিল থাকার সময়ে আগামী রোববার থেকে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সরকারি অফিস চলবে। সেই সাথে ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।'

উল্লখ্যে দেশে চলমান অস্থিরতার কারণে কারফিউ জারি করে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয় সরকার। এরপরই দেশের সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান সরকারি নির্বাহী আদেশে বন্ধ করা হয়।

টানা তিনদিন ছুটির পর গত বুধবার (২৪ জুলাই) সরকারি-বেসরকারি অফিস, আদালত, ব্যাংক ও বাণিজ্যপাড়ার কার্যক্রম শুরু হয়। বুধবার থেকে সকাল ১১ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত অফিস সূচি ছিল।

এদিকে, পাঁচ দিন বন্ধ থাকার পর গত বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে পরীক্ষামূলকভাবে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করা হয়। কূটনীতিক পাড়া, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বিদ্যুৎ, ফ্রিল্যান্সিং ও প্রযুক্তি এবং রপ্তানিমুখী খাত অগ্রাধিকার ভিত্তিতে এ সেবা চালু করা হয়। তবে, বুধবার (২৪ জুলাই) রাত থেকে বাসা-বাড়িতেও ইন্টারনেট সেবা মিলছে।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর