স্বাস্থ্য

রাজধানীতে বন্ধ্যাত্ব বিষয়ক বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে বন্ধ্যাত্ব বিষয়ক বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ (সোমবার, ৩ জুন) হাসপাতালের অডিটোরিয়ামে এ কর্মশালার আয়োজন করে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল ও মালয়েশিয়ার কেএল ফার্টিলিটি এন্ড গাইনোকলোজি সেন্টার।

কর্মশালায় বন্ধ্যাত্বের চিকিৎসার সাম্প্রতিক উন্নতি ও প্র্যাকটিস বিষয়ক আলোচনা হয়। এসময় দেশি বিদেশি চিকিৎসকদের অভিবাদন জানানোর পাশাপাশি বাংলাদেশের স্বাস্থ্যখাতের উল্লেখযোগ্য অবদান নিয়ে কথা বলেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজের স্ত্রীরোগ ও প্রসূতি বিভাগের প্রধান অধ্যাপক ব্রিগেঃ জেনারেল (অবঃ) ডাঃ আঞ্জুমান আরা বেগম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন মালয়েশিয়ার বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ ডাঃ জসদেব হরভাজন সিংহ ও ডাঃ নাতাশা আইন বিনতে মোঃ নূর।

অনুষ্ঠানে দেশের অর্ধশতাধিক স্বনামধন্য স্ত্রীরোগ ও প্রসূতি বিশেষজ্ঞ এবং বন্ধ্যাত্বরোগ বিশেষজ্ঞ উপস্থিত ছিলেন। শিগগিরই ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের সর্বাধুনিক পূর্ণাঙ্গ ‘ফার্টিলিটি সেন্টার’ এর আনুষ্ঠানিক উদ্বোধনের ঘোষণাও দেওয়া হয়।

—সংবাদ বিজ্ঞপ্তি

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর