দেশে এখন

বাংলাদেশ সেনাবাহিনী কখনোই মানবাধিকার লঙ্ঘন করেনি: সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনী কখনোই মানবাধিকার লঙ্ঘন করেনি বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। জার্মানভিত্তিক একটি আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনকে উদ্দেশ্যমূলক দাবি করে তিনি নিন্দা জানান।

সেনাপ্রধান বলেন, 'দেশপ্রেম-পেশাদারিত্ব দিয়ে জাতিসংঘ পরিমণ্ডলে অতীতের মতই অর্পিত দায়িত্ব পালন করে সমস্ত ষড়যন্ত্রের সঠিক জবাব দেওয়া হবে।'

সোমবার (২৭ মে) গাজীপুরের বিপসটে অ্যাসোসিয়েশন অব এশিয়া (এএপিটিসি) এর ১২তম বার্ষিক সাধারণ সভা এবং ওয়ার্কশপ এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে এসব কথা বলেন সেনাপ্রধান।

এর আগে, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কূটনৈতিক ও সামরিক উভয় অঙ্গণে বাংলাদেশের বলিষ্ঠ নেতৃত্বের প্রশংসা করে বক্তব্য দেন আগতরা।

তিনদিন ব্যাপী এই ওয়ার্কশপে এএপিটিসি'র সদস্যভুক্ত ২৬টি দেশের প্রায় ৫০ জন বিদেশি প্রতিনিধি ছাড়াও জাতিসংঘের ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বাংলাদেশে নিয়োজিত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি ও বিভিন্ন সংস্থার প্রতিনিধি, বাংলাদেশে নিযুক্ত মিলিটারি অ্যাটাশে, ঊর্ধ্বতন সামরিক, আধা-সামরিক ও অসামরিক কর্মকর্তা ও জাতিসংঘের অন্যান্য সংস্থার প্রধানরা অংশ নেন।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর