গেজেট
তথ্য-প্রযুক্তি

বাজারে দেশে তৈরি প্রথম ওয়ানপ্লাস স্মার্টফোন

বাংলাদেশে তৈরি প্রথম ওয়ানপ্লাস স্মার্টফোন বাজারে পাওয়া যাচ্ছে। 'ওয়ানপ্লাস নর্ড এন৩০ এসই ফাইভ জি' মোবাইল ফোনটি এখন সারাদেশে পাওয়া যাচ্ছে। দেশের যেকোনো ওয়ানপ্লাস স্টোর অথবা অনলাইন প্লাটফর্ম থেকে স্মার্টফোনটি ক্রয় করা যাচ্ছে।

গত ১৪ মে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের বাজারে ওয়ানপ্লাসের অফিসিয়াল যাত্রা শুরু হয়। একই দিন স্থানীয়ভাবে স্মার্টফোন উৎপাদনের ঘোষণার পাশাপাশি বাংলাদেশে তৈরি প্রথম স্মার্টফোন 'নর্ড এন৩০ এসই ফাইভ জি' উন্মোচন করে।

ডিভাইসটিতে রয়েছে আধুনিক গ্লোয়িং ফেদার ডিজাইন এবং চমৎকার অডিও-ভিজ্যুয়াল ফিচার। ডিভাইসটির ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি প্লাস সানলাইট ডিসপ্লে, উন্নত ডুয়াল স্টেরিও স্পিকার এবং আল্ট্রা ভলিউম মোড, যার সাহায্যে উপভোগ করা যাবে দুর্দান্ত অডিও-ভিজ্যুয়াল অভিজ্ঞতা।

১৫ হাজার ৯৯৯ টাকা দামের এ স্মার্টফোনে সেরা অভিজ্ঞতা নিশ্চিতে রয়েছে ৩৩ ওয়াট সুপারভুক্ত ফ্ল্যাশ চার্জিং সিস্টেম। ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৪ জিবি র‍্যাম (সাথে ৪ জিবি এক্সটেন্ডেড র‍্যাম সুবিধা) ও ১২৮ জিবি স্টোরেজ (রম) এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ ফাইভজি ৭এনএম চিপসেট।

এছাড়া ৫০ মেগাপিক্সেল এআই ডুয়াল ক্যামেরা, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরাসহ ডিভাইসটির আল্ট্রা নাইট মোড ব্যবহারকারীর ফটোগ্রাফি অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে।

ওয়ানপ্লাস বাংলাদেশের সিইও মেঙ্ক ওয়াং বলেন, 'নর্ড এন৩০ এসই ফাইভ জি ফোনের মাধ্যমে বাংলাদেশে আমাদের দীর্ঘ প্রত্যাশিত এবং সফল যাত্রার সূচনা হয়েছে। এখানকার গ্রাহকদের জন্য অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসতে পেরে আনন্দিত। আমরা আগামীতেও বাংলাদেশে তৈরি ফাইভজি স্মার্টফোন এবং ডিভাইসের বিস্তৃত সমাহার নিয়ে আসবো।'

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর