ক্রিকেট
এখন মাঠে

বাংলাদেশের টি-২০ বিশ্বকাপ দলে পরিবর্তন হচ্ছে না

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ভরাডুবি ঘটলেও কোনো পরিবর্তন থাকছে না বাংলাদেশ দলে। পূর্ব ঘোষিত দলটাই খেলবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এমনটাই জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

বিশ্বকাপ মিশন শুরুর আগে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ দল। প্রস্তুতি হিসেবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে গিয়ে ইতোমধ্যে সিরিজ হেরে বসেছে শান্তরা। সিরিজে ব্যাটার-বোলারদের পারফরম্যান্সও ধারাবাহিক নয়।

স্কোয়াডে থাকা অধিকাংশ ক্রিকেটার আশানুরূপ পারফর্ম না করলেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে এই দলটাই। স্কোয়াড পরিবর্তনের ডেডলাইন পার হলেও কোনো পরিবর্তন করেনি বিসিবি।

লিপু বলেন, 'অধিনায়ক, কোচ এবং নির্বাচকরা বসে আলাপ করেছি। বর্তমানে যে দলটা যুক্তরাষ্ট্রের সাথে সিরিজ খেলছে সেটাই বিশ্বকাপে বহাল থাকবে।'

টি-টোয়েন্টি দলের বাইরে থাকা ক্রিকেটারদের নিয়ে ২১ সদস্যের টাইগার্স স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। তরুণ মিশ্রণে আর অভিজ্ঞদের গড়া হয়েছে দলটি। বিশ্বকাপ চলাকালে কোনো ক্রিকেটার ইনজুরিতে পড়লে টাইগার্স স্কোয়াড থেকেই টি-২০ দলে যুক্ত করা হবে। এর জন্য সেই স্কোয়াড থেকেই শর্ট লিস্ট তৈরি করেছে বোর্ড। কারা থাকছেন সেই তালিকায় তাদের নাম জানালেন প্রধান নির্বাচক।

লিপু আরও বলেন, 'এনামুল হক বিজয়কে রাখা হয়েছে। লিটনের সমস্যা হলে যেন সে উপরে ব্যাট করতে পারে। জাকির আলীর ব্যাকআপ হিসেবে নুরুল হাসান সোহানকে রাখা হয়েছে। সাইফউদ্দিনকে রাখা রাখা হয়েছে, সে ১০ তারিখের পার জয়েন করবে। নাসুম, ইমন ও মেহেদী মিরাজও আছে।'

এদিকে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশ দলের ভরাডুবি ঘটায় ভক্তদের মতোই হতাশ গাজী আশরাফ হোসেন লিপু। তবে তার আশা বিশ্বকাপে ঘুরে দাঁড়াবে লাল-সবুজ প্রতিনিধিরা।

তিনি বলেন, 'আমাদের বিপুল সংখ্যক দর্শক হতাশ হয়েছে। আশা করছি বাংলাদেশ দল তাদের আস্থার জায়গাটা ধরে রাখতে পারবে।'

যুক্তরাষ্ট্র সিরিজ শেষে প্রায় দুই সপ্তাহ সময় পাবে জাতীয় ক্রিকেট দল। এরমধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে হাথুরু শিষ্যরা। বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে ৮ জুন।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর