দেশে এখন

সমালোচনার মুখে সিলেট সিটিতে ধার্যকৃত নতুন গৃহকর বাতিল

তীব্র সমালোচনার মুখে সিলেট সিটিতে ধার্যকৃত নতুন গৃহকর বাতিল করেছে সিটি করপোরেশন। শুক্রবার ( ২৪ মে)  রাতে এক জরুরি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

এ সময় তিনি বলেন, 'সিসিকের সভায় কাউন্সিলরদের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে নাগরিকবৃন্দের দাবির প্রতি সম্মান জানিয়ে ২৭টি ওয়ার্ডের হোল্ডিং ট্যাক্স এসেসমেন্ট রি-এসেসমেন্ট বাতিল করে হোল্ডিং সমূহে নতুন করে রি-এসেসমেন্ট ও একই সাথে নতুন অন্তর্ভুক্ত ১৫ টি ওয়ার্ডের এসেসমেন্ট কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'

একই সাথে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে বকেয়া হোল্ডিং ট্যাক্স আদায় অব্যাহত থাকবে বলে জানান তিনি। এ সময় বকেয়া প্রদানের জন্য আহ্বান জানান মেয়র। 

এসময় সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমান,সচিবসহ বিভিন্ন শাখার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর আগে আবাসিক ভবনের প্রতি বর্গফুট পাঁচ টাকা ও বাণিজ্যিক ভবনের প্রতি বর্গফুটের জন্য আট টাকা করে গৃহকর নির্ধারণ করে সিলেট সিটি করপোরেশন। ২০১৯-২০ অর্থবছরে ভবনগুলোর আয়তন ও ধরন অনুযায়ী নতুনভাবে গৃহকর নির্ধারণ করা হয়। তবে এবারই নতুন হারে কর নেয়া হচ্ছে।

২০১৯ সালের জরিপে সিলেট নগরে ২৭টি ওয়ার্ডে মোট হোল্ডিং রয়েছে ৭৫ হাজার ৪৩০টি। এর বিপরীতে নতুন হারে গৃহকর আদায়ের লক্ষ্যমাত্রা ৪৪ কোটি টাকার বেশি। এরমধ্যে নতুন সংযোজন হয়েছে আরও ২০ হাজার ৬৩০টি হোল্ডিং যা থেকে আরও গৃহকর আসবে সাড়ে ৪ কোটি টাকার বেশি।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর  

No Article Found!