দেশে এখন

যত প্রভাবশালী হোক অপরাধীকে শাস্তি পেতে হবে, বেনজীর প্রসঙ্গে কাদের

যত প্রভাবশালী হোক অপরাধীকে শাস্তি পেতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সাবেক আইজিপি বেনজীর আহমেদ প্রসঙ্গে আজ (শুক্রবার, ২৪ মে) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, 'অন্যায় করলে শাস্তির মুখোমুখি হতে হবে। সরকার কাউকে প্রটেকশন দেবে না। অপরাধের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স রয়েছে। বিচার বিভাগ ও দুদক স্বাধীন। অপরাধী হলে আওয়ামী লীগ আশ্রয় দেবে না।'

তিনি বলেন, 'এ সরকারের আমলে কোনো নিরীহ মানুষ হয়রানির শিকার হয়নি। শুধু খুন, সন্ত্রাস ও অগ্নিকাণ্ডের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে।'

গতকাল আইজিপি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোক করার নির্দেশ দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের প্রেক্ষিতে এই আদেশ দেয়া হয়। আবেদনে ৮৩টি দলিল আদালতে দাখিল করে দুদক।

এর আগে ‘বেনজীর আহমেদের বিপুল পরিমাণ অবৈধ সম্পদের খোঁজ মিলেছে’ বলে এক জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়। এরপর থেকেই বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়।

তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনে (দুদক) চিঠি দেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

ওই চিঠিতে বলা হয়, বেনজীর আহমেদ ৩৪ বছর ৭ মাস চাকরি করে গত ৩০ সেপ্টেম্বর ২০২২ সালে অবসরে যান। অবসর গ্রহণের পর দেখা যায়, বেনজীর আহমেদের স্ত্রী ও কন্যাদের নামে বিপুল পরিমাণ সম্পত্তি রয়েছে, যা তার আয়ের তুলনায় অসম।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর