সাহিত্য
সংস্কৃতি ও বিনোদন

নোয়াখালীতে শুরু হচ্ছে দুই দিনের কবিতা উৎসব

‘কবিতার জাগরণ উপকূলে আমরণ’ এই শ্লোগানে নোয়াখালীতে আজ (বৃহস্পতিবার) থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী কবিতা উৎসব। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাওয়া এই উৎসবে জাতীয় পর্যায়ের আমন্ত্রিত কবি, ঢাকাস্থ বৃহত্তর নোয়াখালীর কবি এবং নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও ভারতের কবিরা অংশ নেবেন।

এ উপলক্ষে গতকাল (বুধবার, ২২ মে) দুপুরে জেলা শহরের মৌমাছি কচিকাঁচার মেলা ভবনে সংবাদ সম্মেলন করা হয়।

নোয়াখালী কবিতা উৎসব উদযাপন পরিষদের আহবায়ক কবি বদরুল হায়দার বলেন, 'বৃহস্পতিবার বিকেল ৩ টায় শোভাযাত্রা, জাতীয় সঙ্গীত ও নোয়াখালীর আঞ্চলিক গান পরিবেশনের মধ্য দিয়ে দুই দিনব্যাপী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।'

প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা কবি কামাল চৌধুরীকে। বিশেষ অতিথি থাকবেন বীর মুক্তিযোদ্ধা ফরিদা খানম এমপি।

সভাপতিত্ব করবেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. দিদার উল আলম। উৎসবের দ্বিতীয় দিনের আয়োজনের মধ্যে রয়েছে সেমিনার, কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, নোয়াখালী কবিতা উৎসব উদযাপন পরিষদের যুগ্ম আহবায়ক কবি মিন্টু সারেং, কবি প্রত্যয় জসীম ও উৎসবের জেলা সমন্বয়ক কবি জামাল হোসেন বিষাদ।

এছাড়াও নোয়াখালী কবিতা উদযাপন পরিষদের সদস্য কবি মশিউর রহমান মসী, কবি অভিলাষ দাস, কবি মহিউদ্দিন চৌধুরী মোহন, কবি ফিরোজ শাহসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর  

No Article Found!