পুঁজিবাজার
অর্থনীতি
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক হলেন ড. রেজওয়ানুল হক খান
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসএ) স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের (আইবিএ) অধ্যাপক ড. রেজওয়ানুল হক খান। সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশন (বিসেক) কর্তৃপক্ষ তাকে এ নিয়োগ দিয়েছেন। ড. রেজওয়ান সি.এস.ই'র স্বতন্ত্র পরিচালক মো. সজীব হোসেনের স্থলাভিষিক্ত হলেন।

ড. রেজওয়ান ইতিপূর্বে প্রিমিয়ার লিজিং এন্ড ফাইনান্স লিমিটেড এবং সিএন্ডএ টেক্সটাইলস লিমিটেডের স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র পরিচালনা পর্ষদের একজন সম্মানিত সদস্য।

এছাড়া পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন কমিউনিটি মেডিকেল কলেজ, যমুনা ফাউন্ডেশন নার্সিং কলেজ, শেখ রাসেল নার্সিং কলেজ এবং রয়্যাল নার্সিং কলেজে।

অধ্যাপক ড. রেজওয়ান ও.আই.সি'র আইইউটি থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক ডিগ্রি এবং আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরে তিনি কমনওয়েলথ বৃত্তি নিয়ে যুক্তরাজ্যের ওয়ারউইক বিশ্ববিদ্যালয় থেকে তার পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন।

অধ্যাপক ড. রেজওয়ানুল হক খান আইবিএতে অধ্যাপনা ছাড়াও বিভিন্ন গবেষণা প্রকল্পে, প্রশাসনিক এবং সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিত আছেন। ড. রেজওয়ানুল হক খান আগামী তিন বছর সি.এস.ই'র স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন ।

এভিএস