দেশে এখন

নারায়ণগঞ্জের ভুলতায় কাঁচাবাজারের আগুন নিয়ন্ত্রণে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা গাউছিয়া মার্কেট এলাকায় একটি কাঁচাবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কেউ হাতহত না হলেও ব্যবসায়ীদের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে।

রোববার (২৩ মার্চ) ভোররাতে উপজেলার ভুলতা গাউছিয়ার কাঁচাবাজার মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এসময় ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

আব্দুস সালাম ঋণের টাকায় তিল তিল করে গড়ে তুলেছিলেন ৬টি হার্ডওয়্যারের দোকান। হঠাৎ আগুনে তার সব শেষ হয়ে গেছে। ক্যাশ বক্সে রাখা চেক, দলিল কিংবা নগদ টাকাও উদ্ধার করতে পারেননি তিনি।

কমবেশি সবার একই অবস্থা। গাউছিয়া কাঁচাবাজারের প্রায় ২৫০ জন ব্যবসায়ী সবকিছু হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন। আর নামে কাঁচাবাজার হলেও এখানে টিন, হার্ডওয়্যার, ওষুধ, মুদি মালামাল, তেল-মবিল ও টায়ার -টিউবের দোকান ছিল।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের (ঢাকা বিভাগ) উপ-পরিচালক মো. সালেহ উদ্দিন বলেন, রাত ৩টার দিকে গাউছিয়া টিন মার্কেটে আগুনের সূত্রপাত ঘটে। দাহ্য পদার্থ থাকায় অল্প সময়ের মধ্যে আগুন পুরো বাজারে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে প্রায় সব দোকান পুড়ে যায়।

ব্যবসায়ীদের কার কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নিরূপণ করে ক্ষতিপূরণের ব্যবস্থা নেওয়ার কথা জানান রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা।

এই সম্পর্কিত অন্যান্য খবর