দেশে এখন
0

কাল বন্ধ থাকবে পোস্তগোলা সেতু

পোস্তগোলা সেতুতে আগামীকাল শনিবার (২৪ ফেব্রুয়ারি) বন্ধ থাকছে সব ধরনের যান চলাচল। এ রকম আরও চারদিন কোনো গাড়ি চলবে না। তবে ৮ মার্চ পর্যন্ত বাকি দিনগুলোতে ভারী যান চলাচল বন্ধ থাকলেও, চলবে হালকা যানবাহন।

উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের আঘাতে ক্ষতিগ্রস্ত পোস্তগোলা সেতু সংস্কারের কাজ শুরু হয়েছে ২২ ফেব্রুয়ারি। ৮ মার্চ পর্যন্ত চলবে না কোন ভারী যানবাহন। তবে ২৪ ও ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ ও ৮ মার্চ বন্ধ থাকবে সব ধরনের যান চলাচল। ব্যবহার করতে হবে বিকল্প রাস্তা। তবে পায়ে হেঁটে সেতু পার হতে পারবেন সাধারণ মানুষ।

নারায়নগঞ্জের সড়ক সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী ড. মোহাম্মদ নাজমুল হক বলেন, 'তাদের জন্য ফুটপাত দিয়ে হেঁটে পার হওয়া ছাড়া কোনো বিকল্প আমরা দেখছি না। যেদিন বন্ধ থাকবে সে দিন তো অন্য বিষয়, কিন্তু স্বাভাবিক ট্রাফিকে তারা চলাচল করতে পারবে।'

তবে সেতু বন্ধের এই বিস্তারিত সূচি এখনও জানেন না অনেক স্থানীয় বাসিন্দা ও ব্যবহারকারীরা। তাদের অনেকেরই দাবি, সেতু পুরোপুরি বন্ধ না করে জরুরি যানবাহন ও অ্যাম্বুলেন্স চলাচলের সুযোগ দেয়ার জন্য।

শনিবার (২৪ ফেব্রুয়ারি)-র জন্য পোস্তগোলা সেতু ব্যবহারকারী সকল যানবাহনকে বাবুবাজার সেতু ও পাটুরিয়া ঘাট ব্যবহারে উৎসাহিত করছে সড়ক ও জনপদ বিভাগ।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর