অন্য সব খেলা
এখন মাঠে
0

অস্ট্রেলিয়ান ওপেনের সেমি থেকে জকোভিচের বিদায়

ইতালিয়ান তরুণ টেনিস তারকা ইয়ানিক সিনারের কাছে হেরে অস্ট্রেলিয়ান ওপেনের সেমি ফাইনাল থেকে বিদায় নিতে হলো বর্তমান ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নোভাক জকোভিচকে।

গত বছরে সর্বশেষ গ্র্যান্ডস্ল্যাম জয়ের পর খেলা ৩৬ বছর বয়সী এই সার্বিয়ান টেনিস তারকা আরও কিছুদিন খেলা চালিয়ে যেতে চেয়েছিলেন। তবে এবার তার রাজ্য অস্ট্রেলিয়ান ওপেনে যে হানা দিয়েছে ইতালির চতুর্থ বাছাই ইয়ানিক সিনার।

পুরুষ টেনিসে বিগ থ্রির আধিপত্য কার না অজানা। সেমিফাইনালে জকোর বিদায়ে ২০০৫ সালের পর এবারই এই তিন জনের মধ্যে কেউ থাকছে না অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে। সিনারের প্রতিপক্ষ এখনও নির্ধারিত না হলেও জকোভিচের আগে এই ম্যাচ দিয়ে সর্বশেষ ৪ ম্যাচের তিনটিতেই জয় পেয়েছেন ইতালিয়ান টেনিসের নতুন সুপারস্টার।

আর তাই রেকর্ড বুকেও ২০০৮ সালের পর ২২ বছরের এই খেলোয়াড় সর্বকনিষ্ট খেলোয়াড় হিসেবে জায়গা করে নিলেন ফাইনালে। যেটার একক রেকর্ডও জকোর নিজের। ২০০৮ সালে মাত্র ২০ বছর বয়সে তিনি শিরোপা জয় করেন।

এবারের লড়াইয়ের আগে আরও ১০ বার অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালের গণ্ডি পার হয়েছিলেন জকো। আর প্রতিবারই ফইনাল জয় করেইতো রেকর্ড ১০ বারের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী খেলোয়াড় তিনিই। সুযোগ ছিল ২৫ বারের মত গ্র্যান্ড স্ল্যাম জয় করে মার্গারেট কোর্টকে পেছনে ফেলে টেনিস দুনিয়ায় গ্র্যান্ডস্ল্যাম জয়ের একক রেকর্ডের মালিক বনে যাওয়ার।

জকোর সামনে এই বছরে আরও সুযোগ রয়েছে। তবে সিনারে বিপক্ষে এই জকোভিচ যে একেবারেই অচেনা। এর আগেও ক্যারিয়ারে ৮ বার প্রথম দুই সেট হেরেও ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জয় করে মাঠ ছেড়েছেন। এবারও তৃতীয় সেট জিতে সেই আভাসই দিচ্ছিলেন। কিন্তু শেষ সেট হেরে আসরের ফাইনালে উঠা হলো না জকোভিচের। সেই সাথে মেলবোর্ন পার্কে টানা ৩৩ ম্যাচ জয়ের পর হার দেখতে হলো সার্বিয়ান তারকাকে।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর