টার্মিনাল
মাতারবাড়ী সমুদ্রবন্দর: আয় না থাকলেও চ্যানেল রক্ষণাবেক্ষণে বছরে ব্যয় ৫শ' কোটি টাকা

মাতারবাড়ী সমুদ্রবন্দর: আয় না থাকলেও চ্যানেল রক্ষণাবেক্ষণে বছরে ব্যয় ৫শ' কোটি টাকা

মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরের চ্যানেল প্রস্তুত থাকলেও এখনও টার্মিনালের কাজ শুরুই হয়নি। অথচ পলি জমে চ্যানেলের গভীরতা ১০ মিটারে নেমে আসায় কয়লা বিদ্যুৎকেন্দ্রের জাহাজ ভেড়াতে সমস্যা হচ্ছে। তেমন আয় না থাকলেও ১৪ কিলোমিটার চ্যানেলের রক্ষণাবেক্ষণে বছরে চট্টগ্রাম বন্দরের ব্যয় হবে সাড়ে ৫শ' কোটি টাকা। তাই কোল পাওয়ার জেনারেশন কোম্পানিকেও ড্রেজিংয়ের ব্যয় বহনে অংশীদার হতে নৌপরিবহন মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছে বন্দর কর্তৃপক্ষ। সেইসঙ্গে কম খরচে চ্যানেল সচল রাখতে প্রথমবার খনন শুরু হয়েছে নিজস্ব ড্রেজার দিয়ে।

আধুনিক টার্মিনাল নির্মাণের দাবি নওগাঁবাসীদের

আধুনিক টার্মিনাল নির্মাণের দাবি নওগাঁবাসীদের

নানা সমস্যায় জর্জরিত নওগাঁ কেন্দ্রীয় বাস টার্মিনাল। নির্মাণের দীর্ঘ বছর পার হলেও একবারও হয়নি সংস্কারকাজ। পরিত্যক্ত ঘোষণার পরও ঝুঁকি নিয়ে টার্মিনাল ভবনে চলছে যাবতীয় কাজ। যাত্রীসেবাসহ আনুষাঙ্গিক সুবিধা না থাকায় প্রতিবছরই কমছে রাজস্ব আদায়। বছরের পর বছর পেরিয়ে গেলেও নতুন ভবন নির্মাণে নেয়া হজয়নি উদ্যোগ। তাই বড় ধরনের দুর্ঘটনার আগেই ঝুঁকিপূর্ণ ভবন অপসারণ করে আধুনিক টার্মিনাল নির্মাণের দাবি জেলাবাসীর।

সক্ষমতা বাড়েনি চট্টগ্রাম বিমানবন্দরের

সক্ষমতা বাড়েনি চট্টগ্রাম বিমানবন্দরের

৪০ বছরের মাস্টারপ্ল্যান করছে সিভিল এভিয়েশন