প্রবাস , মুদ্রাবাজার
অর্থনীতি

বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর

উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে বৈধপথে রেমিট্যান্স প্রেরণের আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। শনিবার (২৫ মে) বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের আয়োজনে 'রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২৩ এবং সিআইপি সংবর্ধনা ২০২১-২০২৩' অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, 'সিআইপিদের সংবর্ধনার পাশাপাশি রেমিট্যান্স প্রেরণকারীদেরকে সম্মাননা প্রদান বৈধপথে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত হবে।

তিনি বলেন, 'অভিবাসী কর্মীদের প্রবাসে এবং প্রত্যাবাসন পরবর্তীতে দেশে সুরক্ষিত জীবনমান নিশ্চিতে নানামুখী কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে। তাদের জন্য আরও টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার।'

কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ২০২১, ২০২২ ও ২০২৩ সালে বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি মর্যাদাপ্রাপ্ত মোট ৭৫ জন ব্যবসায়ীকে সংবর্ধনা জানানো হয়। পাশাপাশি বাংলাদেশে নিয়মিতভাবে বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের মধ্য থেকে পাঁচটি ক্যাটাগরিতে মোট ৫১ জনকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২৩ প্রদান করা হয়।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর