দেশে এখন
0

ড. ইউনূসের নেতৃত্বে ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকারে থাকছেন যারা

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত হতে যাচ্ছে ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকার। আজ (বৃহস্পতিবার, ৮ আগস্ট) রাত ৯টায় বঙ্গভবনে শপথ নেবেন তারা। এ লক্ষ্যেই এরই মধ্যে বঙ্গভবনে নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন ড. মুহাম্মদ ইউনূস। অন্য উপদেষ্টাদের মধ্যে রয়েছেন সালেহ উদ্দিন আহমেদ, ড. আসিফ নজরুল, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, আদিলুর রহমান খান, হাসান আরিফ, তৌহিদ হোসেন, সৈয়দা রেজওয়ানা হাসান, মো. নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, সুপ্রদিপ চাকমা, ফরিদা আখতার, বিধান রঞ্জন রায়, আ.ফ.ম খালিদ হাসান, নুরজাহান বেগম, শারমিন মুরশিদ ও ফারুকী আযম।

জাতীয় নির্বাচন না হওয়া পর্যন্ত ১৭ সদস্য নিয়েই দেশের সার্বিক কার্যক্রম পরিচালনা করবেন অন্তর্বর্তীকালীন সরকার প্রধান ড. ইউনূস।

এ সময় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনাকে কার্যালয় হিসেবে ব্যবহার করা হবে। শপথ নেয়ার আগে ভবনটির নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। সরকারের উপদেষ্টাদের বরণ করতে ১৮টি গাড়ি প্রস্তুত করা হয়েছে। শপথ অনুষ্ঠানে যাওয়ার জন্য এসব গাড়ি ব্যবহৃত হবে।

এর আগে দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন ড. মুহাম্মদ ইউনূস। সেখানে তাকে স্বাগত জানান সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান, অন্য দুই বাহিনীর প্রধান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

tech

এই সম্পর্কিত অন্যান্য খবর