দেশে এখন

৩৬ ঘন্টা পর পাটুরিয়া-আরিচা নৌপথে ফেরি চলাচল

টানা ৩৬ ঘন্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। আজ মঙ্গলবার (২৮ মে) সকাল ৯টায় আবহাওয়া অনুকূলে আসায় ফেরি চলাচল স্বাভাবিক হয় এই দুই নৌপথে।

এর আগে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বৈরি আবহাওয়া ও বৃষ্টির কারণে নৌপথে দুর্ঘটনা এড়াতে গত রোববার (২৬ মে) রাত সাড়ে ৮টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মো. খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, 'বৈরি আবহাওয়া ও বৃষ্টির কারণে রোববার রাত সাড়ে ৮টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। আজ আবহাওয়া অনুকূলে আসায় সকাল ৯টা থেকে ফেরি চলাচল শুরু হয়। ঘাটে অবস্থান করা যানবাহনগুলোকে সিরিয়াল অনুযায়ী নদী পার করা হচ্ছে।'

এদিকে ৪৯ ঘন্টা বন্ধ থাকার পর এ দুই ঘাট দিয়ে লঞ্চ চলাচল শুরু হয়েছে। বৈরি আবহাওয়ার কারণে রবিবার সকাল পৌনে ১০টা থেকে বন্ধ রাখা হয়ছিল লঞ্চ চলাচল।

আজ বেলা ১১টায় লঞ্চ চলাচল শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন পাটুরিয়া লঞ্চঘাটের সুপারভাইজার পান্না লাল নন্দী।

তিনি বলেন, 'বৈরি আবহাওয়া ও ঝড়বৃষ্টির কারণে নদী উত্তাল হওয়ায় রবিবার সকাল পৌনে ১০টা থেকে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। আজ আবহাওয়া স্বাভাবিক হওয়ায় বেলা ১১টা থেকে পুনরায় লঞ্চ চলাচল চালু হয়েছে।'

পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে মোট ৩৩টি লঞ্চ দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর