স্বর্ণের বাজার
বাজার

স্বর্ণের ভরিতে আবারও বাড়লো ১০৮৪ টাকা

আবারও স্বর্ণের দাম বাড়লো। এবার প্রতি ভরিতে ১ হাজার ৮৪ টাকা বাড়িয়ে ২২ ক্যারেটের স্বর্ণের দাম ১ লাখ ১৯ হাজার ৫৪৪ টাকা নির্ধারণ করা হয়েছে। আজ (রোববার, ১৯ মে) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজুসের স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং মনিটরিংয়ের সভায় নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আগামীকাল (সোমবার, ২০ মে) থেকে নতুন দামে স্বর্ণ বিক্রি হবে।

এর আগে গতকাল শনিবার টানা পঞ্চম দফায় ২২ ক্যারেটের স্বর্ণের দাম ১ হাজার ১৭৮ টাকা বাড়িয়ে ১ লাখ ১৮ হাজার ৪৬০ টাকা নির্ধারণ করা হয়েছিল। এদিকে আজ আবারও দাম বাড়ানোর ঘোষণা দিল বাজুস।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ১ লাখ ১৯ হাজার ৫৪৪ টাকা, ২১ ক্যারেটের ভরি ১ লাখ ১৪ হাজার ২১৩ টাকা এবং ১৮ ক্যারেটের স্বর্ণের ভরি ৯৮ হাজার ২২২ টাকা নির্ধারণ করা হয়েছে।

সনাতন পদ্ধতির স্বর্ণের দাম প্রতি ভরিতে ৭৩৫ টাকা বাড়িয়ে নতুন দাম ৮০ হাজার ৮৬৭ টাকা নির্ধারণ করা হয়েছে।

গত ২১ এপ্রিল ২২ ক্যারেটের স্বর্ণের ভরি ছিল ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা। ২৩ এপ্রিল প্রথম দফায় ৩ হাজার ১৩৮ টাকা কমে ২২ ক্যারেটের স্বর্ণের ভরি ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হয়। পরদিন ২৪ এপ্রিল ভরিতে ২ হাজার ১০০ টাকা কমিয়ে স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ১ লাখ ১৪ হাজার ১৯০ টাকা। এর পর তৃতীয় দফায় ২৫ এপ্রিল ভরিতে ৬৩০ টাকা কমে দাম দাঁড়ায় ১ লাখ ১৩ হাজার ৫৬০ টাকা।

চতুর্থ দফায় গত ২৭ এপ্রিল ভরিতে ৬৩০ টাকা কমিয়ে ২২ ক্যারেটের স্বর্ণের দাম ১ লাখ ১২ হাজার ৯৩০ টাকা। পঞ্চমবার ২৮ এপ্রিল ভরিতে ৩১৪ টাকা কমিয়ে স্বর্ণের দাম ধরা হয় ১ লাখ ১২ হাজার ৬১৬ টাকা। এরপর ষষ্ঠ দফায় ভরিতে ১ হাজার ১৫৫ টাকা কমিয়ে ২২ ক্যারেটের স্বর্ণের দাম ১ লাখ ১১ হাজার ৪৬১ টাকা নির্ধারণ করা হয়। ২৯ এপ্রিল সপ্তমবার ভরিতে ৪২০ টাকা কমিয়ে ২২ ক্যারেটের স্বর্ণের দাম ১ লাখ ১১ হাজার ৪১ টাকা নির্ধারণ করা হয়। আট দফায় ২ মে প্রতি ভরিতে ১ হাজার ৮৭৮ টাকা কমিয়ে ২২ ক্যারেটের স্বর্ণের দাম ১ লাখ ৯ হাজার ১৬৩ টাকা নির্ধারণ করে বাজুস।

এদিকে স্বর্ণের দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

এই সম্পর্কিত অন্যান্য খবর