দেশে এখন
যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালন করেছে ফায়ার সার্ভিস
যথাযথ মর্যাদায় মহান 'স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪' পালন করেছে ফায়ার সার্ভিস। দিনব্যাপী নানা কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি দেশের সব ফায়ার স্টেশন ও অফিসে জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলন এবং বিভাগীয় দপ্তরসমূহে জাতির পিতার ছবি সংবলিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের ব্যানার ও ফেস্টুন টাঙানো হয়।

আজ (মঙ্গলবার, ২৬ মার্চ) ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে এ তথ্য জানানো হয়।

এদিন সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সের শহিদ স্মৃতিস্তম্ভে এবং জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। এ সময় পরিচালক, উপপরিচালকসহ সব স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকাল ১০টায় কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে মিরপুর ট্রেনিং কমপ্লেক্স ও অধিদপ্তরের সম্মেলন কক্ষে 'মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ' বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বেলা ১১টা ৩০ মিনিটে ট্রেনিং কমপ্লেক্সসহ সকল বিভাগীয় অফিসে 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন' বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মহান মুক্তিযুদ্ধ এবং ফায়ার সার্ভিসের অপারেশনাল কাজে আত্মাহুতি দেয়া শহীদদেরও শ্রদ্ধার সাথে স্মরণ করেন তারা। আলোচনা সভায় জাতির পিতার আদর্শ চর্চা করার জন্য এবং স্মার্ট বাংলাদেশ গড়তে সকল কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ দায়িত্ব যথাযথ পালন করার জন্য তাগিদ দেয়া হয়।

বাদ আসর ফায়ার সার্ভিসের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয় এবং সেহরিতে বড় খানার আয়োজন করা হয়। এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় অনুষ্ঠানসমূহে অগ্নি নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ডুবুরিসহ জনবল ও অগ্নিনির্বাপণী গাড়ি-পাম্প নিয়োজিত করা হয়।

এমএসআরএস