অর্থনীতি
0

বাণিজ্য মেলায় জমে উঠেছে বিদেশি দোকানে কেনাবেচা

আন্তর্জাতিক বাণিজ্য মেলার ১৮তম দিনে জমজমাট ছিল বেচাকেনা। এরইমধ্যে জমে উঠেছে বিদেশি প্যাভিলিয়নগুলো। হাতে বানানো টার্কিশ গহনা, ঝাড়বাতি আর কার্পেট সবকিছুর প্রতি আছে ক্রেতা দর্শনার্থীদের আলাদা আগ্রহ।

রাত নামতেই ঝলমলে হয়ে ওঠে বাণিজ্য মেলার টার্কিশ প্যাভিলিয়নগুলো। সেখানে থাকে উপচেপড়া ভিড়। পাওয়া যায় তুর্কি ঐতিহ্যবাহী রংবেরঙের বাতি।

ঘর সাজাতে অনেকের প্রথম পছন্দ টার্কিশ রঙিন বাতি। তাই এসব প্যাভিলিয়নে ভিড় অন্য জায়গার চেয়ে খানিকটা বেশি।

টার্কিশ নাগরিক সেহেন। যিনি বাণিজ্য মেলায় দোকান দিয়েছেন। ছবি: এখন টিভি

সেহেন নামের এক তুর্কি নাগরিক, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এসেছে টার্কিশ বাতির পশরা নিয়ে। ঝাড়বাতির পাশাপাশি হাতে বানানো গহনাও আছে তার প্যাভিলিয়নে।

অন্যান্য পণ্যের মতো ঝলমলে বাতিতেও আছে মূল্যছাড়। ঝাড়বাতির দাম শুরু ৩ হাজার থেকে আর পাওয়া যাচ্ছে ৪০ হাজার টাকা পর্যন্ত। অনেকেই মূল্যছাড়ে পণ্য কিনতে পেরে খুশি থাকলেও ভিন্নমত প্রকাশ করছেন কেউ কেউ।

একজন ক্রেতা বলেন, 'জিনিসের কোয়ালিটি ভালো, তবে দাম আরেকটু কম থাকলে মোটামুটি সবাই কিনতে পারত। এখানে অফার থাকলেও তা অনেক কম।'

অন্যান্য বিদেশি স্টলগুলোও সেজেছে বাহারি সাজে। কাশ্মীরি আর টার্কিশ কার্পেট থেকে শুরু করে ঘর সাজানোর নানা পণ্য পাওয়া যাচ্ছে বিদেশি স্টলগুলোতে। পাটজাত পণ্যের প্রতিও ক্রেতাদের আছে আলাদা আগ্রহ। তবে মূল্যছাড়ের দোকানেই বেশি ভিড় জমাচ্ছেন ক্রেতা ও দর্শনার্থীরা।

আন্তর্জাতিক বাণিজ্যমেলার ১৮তম দিনে বেলা বাড়ার সাথে সাথে বেড়েছে ক্রেতা দর্শনার্থীদের সংখ্যা। বিক্রেতারা আশা করছেন সরকারি ছুটির দিনে বিক্রি আরও বাড়বে।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর