ফুটবল
এখন মাঠে
0

মেসি-রোনালদো'র ম্যাচের টিকিটমূল্য ১২ লাখ টাকা!

সর্বনিম্ন টিকিটের দামও ২০ হাজার টাকার বেশি

ফুটবল দুনিয়ার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা মেসি-রোনালদো'র প্রীতি ম্যাচটি খেলতে এরইমধ্যে সৌদি আরবে পা রেখেছে লিওনেল মেসি'র ইন্টার মায়ামি। অন্যদিকে, ইনজুরি কাটিয়ে অনেকটাই সুস্থ হয়ে উঠছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

সময়ের পরিক্রমায় বিশ্ব ক্রীড়াঙ্গন অনেক মহাতারকা দেখেছে, তবে একইসময়ে সর্বকালের শ্রেষ্ঠত্বের দ্বৈরথ দেখেছে কমই। লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদো বছরের পর বছর ধরে লড়াই করে গেছেন সিংহাসন দখলের। কে জিতেছেন, কে হেরেছেন সেই তর্কে আজও উপসংহারে পৌঁছাতে পারেননি অনেকে। তবে তাদের লড়াই ফুটবলের সীমানা ছাড়িয়ে মোহাবিষ্ট করে রেখেছে গোটা দুনিয়াকে।

ক্যারিয়ারের অন্তিমে পৌঁছে গেছেন দু'জনই। তার আগে আরও একবার মুখোমুখি হচ্ছেন ফুটবলের দুই মহাতারকা। দুইজন পৃথিবীর দুই কোণে পাড়ি জমালেও, ব্যবসায়িক স্বার্থ হোক আর সমর্থকের আগ্রহের কথা মাথায় রেখে হোক, আরও একটা ম্যাচ আয়োজন করা হয়েছে। প্রীতি ম্যাচ হলেও, এ ম্যাচের চাহিদা কেমন সেটি বোঝা যায়, টিকিটের দামের দিকে তাকালে। প্লাটিনাম ক্যাটাগরির একেকটি টিকিটের দাম রাখা হচ্ছে ১১ হাজার ২১৪ ডলার করে। বাংলাদেশি অংকে যেটি ১২ লাখ ৩০ হাজারেরও বেশি। ভিআইপি প্রিমিয়াম ক্যাটাগরির একেকটি টিকিট বিক্রি হচ্ছে ৯ হাজার ২২৫ ডলার অর্থাৎ ১০ লাখ ১২ হাজার টাকা করে। একেবারে নিম্নমূল্যের যে টিকিটটি পাওয়া যাচ্ছে সেটির দামও বাংলাদেশি অংকে ২০ হাজার টাকার বেশি।

চরম আকাঙ্ক্ষিত ম্যাচটি খেলতে এরইমধ্যে সৌদি আরবে পা রেখেছেন লিওনেল মেসি ও তার দল। বিমানবন্দরে তাদেরকে দেয়া হয়েছে উষ্ণ অভ্যর্থনাও।

তবে ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে জাগে শঙ্কা। তার মাসল ইনজুরির কারণে চীনে প্রাক মৌসুম প্রীতি ম্যাচ স্থগিত করে আল নাসর। ১ ফেব্রুয়ারি ইন্টার মায়ামির বিপক্ষে ম্যাচে তিনি খেলতে পারবেন কি না, সেটি নিয়েও তৈরি হয় ধোঁয়াশা। কিন্তু আজীবন চিরপ্রতিদ্বন্দ্বী মেনেছেন যাকে, তার বিপক্ষে মাঠে নামবেন না ক্রিস্টিয়ানো, সে কি হয়! তাই তো, ইনজুরি কাটাতে জোরেশোরে নেমে পড়েছেন। আল নাসরের অনুশীলন কিংবা জিম সেশান, সবকিছুতেই দেখা গেছে তাকে। চনমনে রোনালদোকে দেখে বোঝার উপায় নেই, ইনজুরি কতটা গুরুতর।

এর আগে সবশেষ দু'জন মুখোমুখি হয়েছিলেন গেল বছরের জানুয়ারিতে। সেবারও প্রীতি ম্যাচে মেসির পিএসজি'র বিপক্ষে নেমেছিল আল নসর। সে ম্যাচে গোল পেয়েছিলেন মেসি-রোনালদো দু'জনই। এবারও স্কোরশিটে দু'জনের নামই দেখতে চাইবে সবাই।

এসএসএস

এই সম্পর্কিত অন্যান্য খবর