দেশে এখন
অগ্রিম টিকিট বিক্রি শুরু, ঈদে চলবে ৬ জোড়া বিশেষ ট্রেন
ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। রোববার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়েছে। এদিকে অনলাইনে শতভাগ টিকিট বিক্রি হওয়ায় কমলাপুর রেলস্টেশনের কাউন্টারগুলো ফাঁকা দেখা গেছে।

আর ঈদ উপলক্ষে কবে, কোন তারিখের টিকিট বিক্রি হবে, তা আগেই জানায় বাংলাদেশ রেলওয়ে। আজ ২৪ মার্চ অনলাইনে ৩ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। ২৫ মার্চ ৪ এপ্রিলের টিকিট, ২৬ মার্চ ৫ এপ্রিলের টিকিট, ২৭ মার্চ ৬ এপ্রিলের টিকিট, ২৮ মার্চ ৭ এপ্রিলের টিকিট, ২৯ মার্চ ৮ এপ্রিলের অগ্রিম টিকিট, ৩০ মার্চ ৯ এপ্রিলের টিকিট বিক্রি হবে।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, ‘পশ্চিমাঞ্চলের প্রায় ১৬ হাজার টিকিটের ১১ হাজার বিক্রি শেষ। প্রথম আধা ঘণ্টায় ১৫ লাখ হিট পড়েছে। এবার ঈদে ৬ জোড়া ঈদ স্পেশাল ট্রেন চলবে।’

গত ১৩ মার্চ এক সংবাদ সম্মেলনে জানানো হয়, ঈদে পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট অনলাইনে পাওয়া যাবে সকালে আর পূর্বাঞ্চলে চলাচল করা ট্রেনের টিকিট বেলা দুইটা থেকে পাওয়া যাবে। প্রতিদিন আন্তঃনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০টি অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

এবারও শতভাগ টিকিট বিক্রি হবে অনলাইনে। নন-এসি কামরায় মোট আসনের এক-চতুর্থাংশের সমান দাঁড়িয়ে যাওয়ার টিকিট বিক্রি করা হবে। ফিরতি ট্রেনের টিকিট বিক্রি ৩ এপ্রিল থেকে শুরু হবে। সেদিন ১৩ এপ্রিলের টিকিট পাওয়া যাবে।

বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট (https://eticket.railway.gov.bd/) ও মোবাইল অ্যাপের মাধ্যমে অগ্রিম টিকিট ক্রয় করা যাচ্ছে।

এওয়াইএইচ