ফুটবল
এখন মাঠে

জয় দিয়ে মৌসুম শুরু মেসিদের

মেজর লিগ সকারে জয় দিয়ে মৌসুম শুরু করলো ইন্টার মায়ামি। মেসি, সুয়ারেজের পুনর্মিলনীর এই ম্যাচে রিয়াল সল্ট লেককে ২-০ গোলে হারিয়েছে টাটা মার্তিনোর শিষ্যরা। টেইলর ও গোমেজের দেয়া একটি করে গোলে সহযোগিতা করেছেন মেসি ও সুয়ারেজ।

ম্যাচ শুরুর আগে দর্শকদের সামনে অনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়া হয় এই মৌসুমে ইন্টার মায়ামিতে পাড়ি জমানো লুইস সুয়ারেজকে। সে সময় সাথে ছিলেন দলটির স্বত্বাধিকারী ডেভিড বেকহ্যামও। গত বছর মায়ামিতে যোগ দিলেও সল্ট লেকের বিপক্ষে ম্যাচ দিয়ে আনুষ্ঠানিক অভিষেক হলো নাম্বার নাইনের।

২০২৩ সালে মায়ামিতে মেসি যোগ দেয়ার পরই যুক্তরাষ্ট্রে ফুটবল নিয়ে শুরু হয় বাড়তি উন্মাদনা। সেই উন্মাদনা যেন আরও বেড়েছে মেসির পুরনো সতীর্থ সুয়ারেজের আগমনে। এবারের মৌসুমের শুরুতেই বিক্রি হয়ে গেছে মায়ামি ম্যাচের টিকিটগুলো। এমনকি মেসি-সুয়ারেজের ম্যাচ দেখতে আকাশচুম্বী দামে ৪৪টি দেশ থেকে টিকিট সংগ্রহ করেছে ফুটবল ভক্তরা।

তবে প্রাক মৌসুমে বার্সার সাবেক এই দুই তারকার ফুটবলে অনেকেই হতাশ হয়েছে। প্রাক মৌসুমের ৭ ম্যাচে মায়ামির জয় কেবল একটিতে। তবে আনুষ্ঠানিকভাবে পূনর্মিলনী ম্যাচে ঠিকই জ্বলে উঠলেন মেসি-সুয়ারেজ। তাদের দুই অ্যাসিস্টে পিংক জার্সিধারীর কাছে সল্ট লেক হেরেছে ২-০ গোলে।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই মেসি, সুয়ারেজ, জর্দি আলবাদের ফুটবলে মুগ্ধ হয় দর্শকরা। ম্যাচের ১৬ মিনিটে মেসির ফ্রি কিক সল্ট লেকের রক্ষণভাগের ফুটবলার ফিরিয়ে না দিলে ব্যবধান বাড়তে পারতো স্বাগতিকদের। তবে ঠিকই ৩৯ মিনিটে মেসির সহযোগিতায় দলকে এগিয়ে নেন রবার্ট টেইলর। পরে ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় মার্তিনোর ছাত্ররা।

দ্বিতীয়ার্ধ্বের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে ওঠে গোমেজ বুসকেতসরা। তবে ভালো ফিনিশিংয়ের অভাবে ব্যবধান বাড়াতে পারেনি ইন্টার মায়ামি। শেষ দিকে মেসি সুয়ারেজের নৈপুণ্যে ব্যবধান ২-০ করেন গোমেজ। আর সেই সাথে মায়ামিও মৌসুমের শুরু করলো জয় দিয়ে।

গেলো বছর মৌসুমের মাঝামাঝি সময়ে মায়ামিতে যোগ দিয়েও দলকে শিরোপা জিতিয়েছেন মেসি। আর এবার শুরু থেকেই মেসি, সুয়ারেজকে পাচ্ছে ইন্টার মায়ামি। এখন দেখার বিষয় মৌসুম শেষে কোথায় গিয়ে থামে টাটা মার্তিনোর দল।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর